অল্পের জন্যে অভিনয়ে অস্কার পেলেন না পাশের বাসার আন্টির মেয়ে সাদিয়া জান্নাত!

কাল রাতে উন্মোচিত হয়েছে বিশ্বের সেরা চলচিত্র পুরুস্কার অস্কার এওয়ার্ডস এর। অস্কার অনুষ্ঠানকে কেন্দ্র করে লস এঞ্জলেসের দিকে তাকিয়ে ছিল গোটা বিশ্ব। সারা বিশ্বকে আলোড়িত করে কাল প্রকাশ করা হলো পৃথিবীর সেরা চলচিত্রের পুরুস্কার অস্কার একাডেমি এওয়ার্ডস।

এবার সারা বিশ্বের সব বাঘা বাঘা চলচিত্রকে পেছনে ফেলে অস্কার জিতে নিল ভিন্ন ভাষার সিনেমা “প্যারাসাইট”। এই প্যারা সাইটকে প্যারা হিশেবে না নিয়ে অন্যান্য সিনেমা এগিয়ে যায় সমান তালে।

এত সকল খবরের ভীড়ে মন খারাপ করা হলেও সত্য এই যে আর অল্পের জন্যে অস্কার থেকে বঞ্চিত হলেন পাশের আন্টির মেয়ে সাদিয়া জান্নাত। বিশ্বের সব দাপুটে অভিনেতাকে টপকে অস্কারের নমোনেশন লিস্টে নিজের জায়গা করে ফেলছিলেন এই তুখোড় এই অভিনেতা। হাজারো প্রেমিকের সাথে অনবদ্য অভিনয় করে তাদের রিলেশনশিপ ম্যানেজ করে। বাসায় গ্রুপ স্টাডির কথা বলে রাত ভর বন্ধুর সাথে পার্টি। তারপর বাসায় ফিরে মায়ের সাথে অভিনয়। বাবার সাথে সেমিস্টার ফি’র কথা বলে টাকা মেরে অভিনয়।এসব সহ দুর্দান্ত অভিনয় করে অস্কার নমোনিশন লিস্টে জায়গা করে নেন সাদিয়া জান্নাত।কিন্তু এবার যেন হোচট ই খেতে হলো তাকে। দাপুটে সব অভিনেতাকে টপকে লিস্টে গিয়ে লাভ হলো শেষে হেরে যেতে হলো সাদা চামড়ার কাছে। তার এমন হেরে যাওয়ার কারন হিসেবে দায়ী করছেন অস্কার কমিটিকে।

সাদিয়ার সাথে এটা নিয়ে যোগাযোগ করা হলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

অস্কারের আরো কিছু খবরঃ

সেরা সহ-অভিনেতা ব্র্যাড পিট৯২তম অস্কারে সেরা সহ-অভিনেতা ক্যাটাগরিতে পুরস্কার জিতে নিয়েছেন ব্র্যাড পিট। ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ ছবির জন্য এই পুরস্কার জিতেছেন তিনি। তার হাতে পুরস্কার তুলে দিয়েছেন গতবারের সেরা অভিনেত্রী রেজিনা কিং। এই বিভাগে মনোনয়ন পেয়েছিলেন, টম হ্যাঙ্কস (আ বিউটিফুল ডে ইন নেইবরহুড), অ্যান্থোনি হপকিংস (দ্য টু পোপস), আল পাচিনো (দ্য আইরিশম্যান) ও জো পেসি (দ্য আইরিশম্যান)।

সেরা এনিমেটেড ফিচার ফিল্ম ‘টয় স্টোরি ফোর’অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯২তম আসরে সেরা অ্যানিমেটেড ছবি বিভাগে পুরস্কার পেল ‘টয় স্টোরি ফোর’। শেরিফ উডি ও বাজ লাইটইয়ারের মতো বিখ্যাত কিছু চরিত্র নিয়ে এটি পরিচালনা করেছেন জশ কুলি। অ্যানিমেটেড ছবির দৌড়ে এবার ছিল রুদ্ধশ্বাস উত্তেজনা। ‘হাউ টু ট্রেইন ইউর ড্রাগন: দ্য হিডেন ওয়ার্ল্ড’, ‘আই লস্ট মাই বডি’, ‘ক্লাউস’, ‘মিসিং লিংক’ ছবিগুলোর মধ্যে যেকোনোটি সেরা হতে পারতো।

সেরা স্বল্পদৈর্ঘ্য এনিমেটেড ফিল্ম ‘হেয়ার লাভ’স্বল্পদৈর্ঘ্য এনিমেটেড ছবির পুরস্কার পেয়েছে ‘হেয়ার লাভ’। এবারের আসরে একই বিভাগে আরও মনোনয়ন পেয়েছে ‘চেরা (ডটার)’, ‘কিটবুল’, ‘মেমোরেবল’, ‘সিস্টার’। ‘হেয়ার লাভ’ টিম তাদের এ পুরস্কার কয়েকদিন আগে হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত কিংবদন্তি বাস্কেটবল খেলোয়ার কোবে ব্রায়ান্টকে উৎসর্গ করেছেন।

সেরা মৌলিক চিত্রনাট্য ‘প্যারাসাইট’

সেরা মৌলিক চিত্রনাট্য বিভাগে ছিল দাপুটে সব সিনেমার নাম। তবে শেষ পর্যন্ত পুরস্কার ছিনিয়ে নিল কোরিয়ান ছবি ‘প্যারাসাইট’। এ বিভাগে বং জন হু’র আলোচিত প্যারাসাইট ছবিটিকে প্রতিযোগিতা করতে হয়েছে কোয়ান্টিন টারান্টিনোর বহুল আলোচিত ছবি ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’র সাথে। পুরস্কারটি হাতে নিয়ে নির্মাতা বললেন, ‘এই প্রাপ্তি আমার জন্য সম্মানের। ধন্যবাদ অস্কার’। সেরা ছবি ও সেরা নির্মাতা বিভাগসহ মোট ছয়টি বিভাগে মনোনীত হয়েছে ‘প্যারাসাইট।’

fahad

ট্রল করতে করতে যিনি মানুষ থেকে এখন পরিপূর্ণ ট্রলার!

You may also like...