হা হা রিয়েক্টের পোস্টে লাইক দিলেই আইডি ডিজেবল করে দেওয়া হবে – মার্ক জাকারবার্গ


সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক সম্প্রতি চালু করেছে এক নতুন নিয়ম হাহা পোস্টে লাইক দিলেই আইডি ডিজেবল হয়ে যাবে।

সম্প্রতি দেখা যায় অনেকের হাহা পোস্টে কেউ কেউ লাইক টিপে ভেগে যায়। যা অত্যান্ত দৃষ্টিকটু এবং বিরক্তিকর।যার ফলে পোস্ট দাতাকে পোহাতে নানান ভোগান্তি।

তিনি সেলিব্রেটি হলে তো কথাই নেই। এ নিয়ে অবশ্য বাঙালি সেলিব্রেটি ফেইসবুকারদের অভিযোগের শেষ নেই।তারা ইমেইল, ইনবক্স এবং মেসেঞ্জার কলে মার্ক জাকারবার্গ এর সাথে এটি নিয়ে কথা বলার অনেক চেষ্টা করেছেন কিন্তু এতোদিন কোন লাভ হয় নি।

বাংলাদেশ ফেইসবুক সেলব (বফস)’র সভাপতি এবং বাংলাদেশ অনলাইন জগতের দরবেশ বাবা হারিফ আর হোসেন মার্ক জাকারবার্গের সাথে সাক্ষাৎকালে বাঙালি ফেইসবুকার সমাজের এই সমস্যাটি তুলে ধরেন। তিনি সমস্যা নিরসনে দরবেশ বাবাকে আশ্বাসও দেন।

অবশেষে কাল জাকারবার্গ এক প্রেস ব্রিফিং এই খবরটি প্রকাশ করেন যে ‘এখন থেকে হাহা পোস্টে লাইক দিলেই আইডি ডিজেবল হয়ে যাবে। ‘

এই খবরে দারুন উছ্বাস প্রকাশ করেছে নিখিল বাংলা ফেইসবুক বাসী। তারা বিজয়মিছিল এবং মিষ্টি বিনিময় করে ফেইসবুক পেইজ এবং গ্রুপে গ্রুপে। সার্কাজম পেইজের এডমিনদের মধ্যে দেখা যায় তুমুল আনন্দ।

জনৈক ফেইসবুক সেলিব্রেটি জানান,’

আমার গতকালের একটা ফেইসবুক পোস্টে ৯৯ টা হাহা এবং ১ টি লাইক।সেই লাইকার একজন আমার কমিটির বড় ভাই। তিনি অত্যান্ত সম্মানিত ব্যাক্তি তাই আমি ইচ্ছা করলেও তাকে বলতে পারছিলাম হা হা দিতে

ব্যাপারটি আমি যেন মেনেই নিতে পারছিলাম না।ভেতর থেকে আমি যেন ধুমড়ে মুচড়ে যাচ্ছিলাম।ভাবতে পারেন  ব্রো ৯৯ টি হাহা আর ১ টি লাইক। ব্যাপারটা যেন কেউ মদের গ্লাসে কোক ঢেলে রাখসে!’

‘এড মি এই এম এক্টিব লাইকার’ গোষ্ঠী এটা নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছে। রেডিও মুন্না পেইজ থেকে আসছে মার্ক জাকারবার্গের উপর নানান হুমকি ধামকি।

রেডিও মুন্নার এডমিন আহসান হাবিব পেয়্যার ভক্ত ভন্ড হুযূর হুশিয়ারি দিয়ে বলেন

‘বাংলাদেশে আসলে নাস্তেক জাকেরবার্গে কে দেখে নেওয়া হবে।মুরিদ এবং সাগরেদদের নিয়ে এই নাস্তেক কাফেরের ফেইসবুক বর্জন করবো’

গোপন সূত্র জানা গেছে তিনি ফেইক আইডি দিয়ে আরেক পেইজের এডমিনের ডিপিতে লাভ রিয়েক্ট দিয়েছেন।

তিনি আরো দাবি করেন লাইক এদেশের মানুষের জন্মগত অধিকার এটা হরন করা হলে তাকে কঠিন শাস্তি পেতে হবে।

fahad

ট্রল করতে করতে যিনি মানুষ থেকে এখন পরিপূর্ণ ট্রলার!

You may also like...