ErrorException Message: Argument 2 passed to WP_Translation_Controller::load_file() must be of the type string, null given, called in /home/bengalis/public_html/wp-includes/l10n.php on line 838
https://www.bengalisarcasm.com/wp-content/plugins/dmca-badge/libraries/sidecar/classes/ বিশ্বের সব ছবিকে হারিয়ে সেরা ছবির এওয়ার্ড জিতে নিল পাশা ভাইয়ের তুলা এই ছবিটি!

বিশ্বের সব ছবিকে হারিয়ে সেরা ছবির এওয়ার্ড জিতে নিল পাশা ভাইয়ের তুলা এই ছবিটি!

সম্প্রতি ফ্রান্সের রাজধানী প্যারিসে হয়ে গেল বিশ্বের সেরা ছবি বাছাই প্রতিযোগিতার অন্যতম অনুষ্ঠান ফটোগ্রাফি  এওয়ার্ড ২০১৯।প্রতিবারের মতো এবারো এই ছবি বাছাই প্রতিযোগিতায় অংশ নিতে সারা বিশ্ব থেকে ছুটে এসেছিল সব বাঘা বাঘা নামকরা ফটোগ্রাফাররা।নিজেদের তোলা মৌলিক ছবি নিয়ে প্রতিবছরের শেষ রবিবার বসে এই প্রতিযোগিতা। গত ২০ বছরের ধারাবাহিকতায় এবারো বসেছিল এই প্রতিযোগিতা। বিশ্বের নানা প্রান্ত থেকে অংশগ্রহনকারীদের মাঝে বাংলাদেশ থেকে অংশ নিয়েছিলেন ক্ষেতনা্মা ফটোগ্রাফার পাশা ভাই।

তিনদিনব্যাপি এই প্রদর্শনির শেষদিনে দেখানো হয় পাশা ভাইয়ের এই চিত্র কর্মটিকে।পাশা ভাইয়ের তোলা মহান এই চিত্রকরমটি দেখে বিস্ময়ে খানিক বোধ হয়ে থাকেন উপস্থিত  বিচারক মণ্ডলিরা। এত সূক্ষ আইডিয়া !কি চিন্তা! সবকিছুর বহিঃপ্রকাশ ঘটেছে ছোট্ট এই ছবিটিতে ।কি দুর্দান্ত সাবজেক্ট!

সবকিছু মিলিয়ে দারুন রকমের মুগ্ধ হন বিচারক মণ্ডলিরা ।তারা তো ছবিটির প্রশংসা করতে করতে মুখ দিয়ে ছ্যাবলা (লুল) ফেলতে ফেলতে টাইট হয়ে যান।একজন প্রশংসা করতে করতে বলেই ফেলেন সামান্য কুত্তার লেজ নিয়ে এই আইডিয়া তুমি কোথায় পেলে পাছা স্যরি মিস্টার পাশা।আই লাইক ইট ।তোমার এই ছবিটি বিশ্বের মানুষকে আরেকবার ভাবাবে।কুত্তার লেজ বাকা কেন এটা  নিয়ে আশা করি তোমার ছবি দেখার পর  তারা আবার  ভাববে।ইউ নেইলড ইট ম্যান।তুমি এই  একমাত্র  এই এওয়ার্ড  পাবার যোগ্য

পাশা ভাইয়ের এই কৃতিত্বে দারুন খুশি তার বন্ধু পরিবার ও আত্নীয় ও প্রেমিকারা। পাশা ভাইয়ের পুরুস্কার প্রাপ্তিতে পৃথক পৃথক ভাবে কোন বাণী দেন নি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী।

You may also like...