হালুয়া রুটি না পেয়ে আবাসিক বাসার গেটের সামনে শুয়ে পড়েছে এক ব্যাচেলার!

আজ পবিত্র শবে বরাত। এই রাতে মুসলিম সম্প্রদায় অতিবাহিত করে ইবাদাত বন্দিগির মাধ্যমে।

তেমনি এই রাতকে ঘিরে আয়োজন করা হয় নানান খাবার দাবারের।দু:স্থ অসহায়দের মাঝে বিনিময় করা হয় নানান খাবার দাবার। নগদ অর্থ বিনিময়ের মাধ্যমেও এই রাতে বিশেষ লক্ষ্য করা যায়।

ফ্যামিলির বাইরে থাকা মানুষগুলোর কাছে এই রাত যেন আর আট-দশটা রাতের মতোই।বিশেষ করে ব্যাচেলার সমাজের জন্যে এই রাত যেন অনেকটা ম্রিয়মাণ। তেমন বিশেষ কোন আয়োজন নেই।অতি সাধারণ খাওয়া দাওয়া। একা একা মসজিদে যাওয়া। মেসে ফিরে বুয়ার হাতে বিরক্তিকর এক ঘেয়ামি রান্না যেন এই রাতটা কে মনে করিয়ে দেয়।

ফেইসবুকে ব্যাচেলারদের স্ট্যাটাসে তার ই প্রতিচ্ছবি ভেসে উঠে হাহাকার আর বিষাদের গল্পে। বেশীরভাগ স্ট্যাটাসেই হালুয়া রুটি না খেতে পারার যন্ত্রনা। ফ্রেন্ডলিস্টে কেউ কেউ হালুয়া রুটির ছবি তুলে আপ করে বড় বড় ক্যাপশন লিখে দেয় ‘মেঈড বাই মি’ তখন যেন তাদের স্যাড রিয়েক্টের সীমানা থাকে না।

 

ব্যাচেলারদের জীবন ই এরকম।সাদাকালো এই জীবনের ভিন্ন মাত্রা যোগ করতে চেয়েছিল এক ব্যাচেলার। হালুয়া রুটি চেয়ে বারবার ফেইসবুকে পোস্ট দিয়ে ক্ষান্ত হয় নি ব্যাচেলার। বারবার ইনবক্সে পাঠিয়েছে মেসেজ কিন্তু তবুও দয়া হয় নি কারোও।

তাই এবার এই রুটি হালুয়ার জন্যে আবাসিক বাসার সামনে শুয়ে পড়েছে কতিপয় ব্যাচেলার।আর চিৎকার করে বলেছে ‘রুটি-হালুয়া’ না পেলে আমি আজ মেসে ফিরবো না।

 

You may also like...