ErrorException Message: Argument 2 passed to WP_Translation_Controller::load_file() must be of the type string, null given, called in /home/bengalis/public_html/wp-includes/l10n.php on line 838
https://www.bengalisarcasm.com/wp-content/plugins/dmca-badge/libraries/sidecar/classes/ বাংলাদেশের উন্নয়নের সঙ্গে দৌড়ে হেরে গেলেন উসাইন বোল্ট

বাংলাদেশের উন্নয়নের সঙ্গে দৌড়ে হেরে গেলেন উসাইন বোল্ট





বিশ্বের সবচেয়ে দ্রুতমানব উসাইন বোল্ট। যার দৌড়ের গতিবেগ হতবাক করে ফেলে বিশ্ববাসীকে।মহান এই গতিদানব যিনি বিশ্ব দৌড় প্রতিযোগীতায় সোনা জয় করেছেন বহুবার। এবার এই উসাইন বোল্টের মুখে তীব্র হতাশা। তিনি দৌড়িয়ে এবার হাঁপিয়ে উঠছেন। দৌড়ে নিজের জায়গা দখল করতে পারছেন না।বারবার পিছলে পড়ছেন। কিন্তু কেন? তার এরকম কেন হচ্ছে। এমন প্রশ্নে তিনি শুনালেন এক ভয়ঙ্কর উত্তর। চমকজাগানিয়া উত্তরে অবাক বিশ্ববাসী। বিস্ময়ে চোখ কপালে উঠেছে অনেকের।তিনি জানালেন,

কেবল বাংলাদেশের উন্নয়নের সঙ্গেই দৌড়ে পারবো না।
এছাড়া আমি অপ্রতিরোধ্য।

– উসাইন বোল্ট

 

 

হ্যা ঠিকই শুনছেন বাংলাদেশ।আমাদের প্রিয় বাংলাদেশের উন্নয়নের সঙ্গে দৌড়ে তিনি পারবেন না। তিনি হাল ছেড়ে দিয়েছেন। বাংলাদেশের উন্নয়নের সীমারেখার সাথে পাল্লা দিয়ে ঝিমিয়ে পড়েছেন তিনি।তাই তার চোখে মুখে এমন হতাশা,বিরক্তি,আর তীব্র উৎকন্ঠায় দিনপাত করেছেন এই মানুষটি।

কি করে বা পারবেন এই মানুষটি? তিনি তো স্রেফ রক্তে মাংসে গড়া মানুষ। বাংলাদেশ তো নয়! বাংলাদেশ ছাড়া এই উন্নয়ন উসাইন বোল্টের এই উত্তরের পর নড়েচড়ে বসেছে বিশ্ববাসী।গুগল সার্চে বারবার উঠে আসছে একটি নাম। সেটি ’বাংলাদেশ’। বাংলাদেশের এমন উন্নয়নে অপার বিস্ময়ে তাকিয়ে রয়েছে বিশ্বের মানুষ। রাশিয়া,ইউরোপ, আমেরিকা সহ নানান দেশ এখন বাংলাদেশ কে ফলো করছে।

সম্প্রতি এক মন্ত্রী বলেছেন বাংলাদেশ কে দূরে থেকে দেখলে লস এঞ্জেলস মনে হয়। মন্ত্রীর এই কথা এক বাক্য স্বীকার করে নিয়েছেন লস এঞ্জেলসভাষী।

রূপপুর পারমাণবিক কেন্দ্রের উন্নয়নে হতবাক স্বয়ং উসাইন বোল্ট সহ সারা বিশ্বের লোকজন। তারা প্রায় হতবাক! দেশের মানুষের এতো টাকা? টাকা রাখার জায়গা না পেয়ে গর্তে ঢালছে। না হয় অতিরিক্ত টাকা দিয়ে কিনছে বালিশ।প্রতি বালিশের মূল্য ৫৯৭০ টাকা! আবার সেই বালিশ উঠানোর জন্যে কাড়ি কাড়ি টাকা খরচ করেছে। এ যেন উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ!

তাই এমন উন্নয়নের দৌড়ে বোল্ট ও হার মেনে নিয়েছেন। তিনি জানিয়েছেন দৌড় প্রতিযোগীতায় তিনি নন। বাংলাদেশই প্রথম। এতোদিন অলিম্পিক কমিটি ভুল করেছে। এবার যেন সেরা উন্নয়নের দৌড়ের পুরুষ্কার বাংলাদেশকে দিয়ে দেয়া হউক।



You may also like...