ErrorException Message: Argument 2 passed to WP_Translation_Controller::load_file() must be of the type string, null given, called in /home/bengalis/public_html/wp-includes/l10n.php on line 838
https://www.bengalisarcasm.com/wp-content/plugins/dmca-badge/libraries/sidecar/classes/ সকালবেলা স্বামী-স্ত্রী কমপক্ষে ৫ মিনিট জড়িয়ে ধরে শুয়ে থাকলে উচ্চরক্তচাপ সহ কমে নানান অসুখ!

সকালবেলা স্বামী-স্ত্রী কমপক্ষে ৫ মিনিট জড়িয়ে ধরে শুয়ে থাকলে উচ্চরক্তচাপ সহ কমে নানান অসুখ!

একটি স্বামী-স্ত্রীর দাম্পত্য জীবনে স্ত্রীর ভূমিকা কিন্তু অপরিসীম। আজ সমস্ত ছেলেরাই যখন কোন মেয়েকে গার্লফ্রেন্ড বানায় তখন সেই মেয়েটির সাথে ঘর বাধার স্বপ্ন দেখে তাকে স্ত্রী রূপে দেখা একটি আকাঙ্ক্ষা থাকে।

সম্প্রতি এক বিজ্ঞান গবেষণায় দেখা গেছে সকালবেলা স্বামী স্ত্রী একে অন্যকে জড়িয়ে ধরে শুয়ে থাকলে উচ্চরক্তচাপ কোলেস্টেরল ডায়াবেটিস সহ নানান অসুখ কমে যায়। উভয়ের মনে আসে মানুষিক প্রশান্তি। যা সারাদিন তাদের চাঙ্গা রাখতে সাহায্য করে। এতে বেড়ে যায় তাদের কর্মস্পৃহা।

অন্যদিনের তুলনায় এই দিন তাদের কাজের পরিমাণ ও বেড়ে যায়। ফলে তারা কাজ করতে পারে অনেকবেশী। এছাড়া রয়েছে আরো অনেক উপকারিকা।

একজন পুরুষের কাছে তার প্রেমিকা স্ত্রীরূপে তার কাছে যখন আসে তখন সেই পুরুষ চায় তার স্ত্রীকে খুব যত্ন করে ভালো রাখতে। এই স্ত্রী চরিত্রটির ভূমিকা নিয়ে অনেক মহাপুরুষ অনেক আলোচনার মাধ্যমে কিছু মন্তব্য প্রকাশ করেছেন সেগুলি হল

১. হযরত মুহাম্মদ (সা.) বলেন যে স্ত্রীর সাথে হাসি ঠাট্টা মজা করাটা স্বামী অন্যতম কর্তব্যের মধ্যে পড়ে ।

২. যেমন রবীন্দ্রনাথ ঠাকুর বলেছেন কোন স্বামী যদি সকালে ঘুম থেকে উঠে সর্ব প্রথম স্ত্রীকে কমপক্ষে পাঁচ মিনিট জড়িয়ে ধরে রাখে তাহলে তার পরবর্তী কর্মজীবনে সমস্ত কিছু বাধা বিপদের পরিমাণ কম থাকবে।

৩. আরো এক মহাপুরুষ হুমায়ূন আহমেদ তার মতে স্ত্রীরা ঘরের লক্ষী হয় তাই স্ত্রীকে যত বেশি ভালোবাসা দেবে সংসারে ততবেশি শান্তি আসবে।

৪. সুনীল গঙ্গোপাধ্যায় বলেছেন স্ত্রীকে যথেষ্ট পরিমাণে সময় দিন নাহলে যথেষ্ট পরিমাণে বিশ্বাস করুন তাহলেই সংসার আর যুদ্ধক্ষেত্র কখনোই মনে হবে না।

৫. কাজী নজরুল ইসলাম বলেছেন সেই পুরুষই হলো কাপুরুষ যে তার স্ত্রীর কাছে প্রেমিক হতে পারে না।

৬. সত্যজিত্‍ রায় বলেছেন প্রতিদিন যদি একবার করে স্ত্রীকে আমি তোমাকে ভালোবাসি বলা হয় তাহলে মাথার মধ্যে যেন সব দুশ্চিন্তা দূর হয়ে যায়।

৭. সমরেশ মজুমদার এর মতে স্ত্রীকে যদি সপ্তাহে একদিন ফুচকা খাওয়াতে এবং মাসে একদিন ঘুরতে নিয়ে যাওয়া হয় তাহলে কি স্বামীর শরীর স্বাস্থ্য ভালো হয়ে থাকে।

৮. জহির রায়হান বলেছেন অন্য নারীর সাথে পরকীয়া করার চেয়ে স্ত্রীকে তালাক পেটানো ভালো তবে পেটানোর পর তিনগুণ বেশি ভালোবাসা আবশ্যক।

৯. মন ভালো রাখতে বউকে ফেসবুক ফোন বুক নোটবুক সব ধরনের একাউন্টের পাসওয়ার্ড দিয়ে দিন। মার্ক জুকারবার্গ বলেন এটি।

১০. মেয়েদের মনে ভালোবাসা এবং অভিমান দুটোই কম বেশি পরিমাণে থেকে থাকে তাই অভিনয়ে ভালোবাসার চেয়ে বড় করে না দেখলেই ভালো দেশ আমাদের উচিত স্ত্রীদের সব অভিমান কে ভালবেসে ভাঙানো ইশ্বরচন্দ্র বিদ্যাসাগর এটি বলেছিলেন।

১১. আবেদ জীবনানন্দ দাশ তিনি বলেন যে একটি শিশুকে পৃথিবীতে আনতে মাকে যে পরিমান কষ্ট সহ্য করতে হয় বাবা সারা জীবন ভালোবেসেও সেই কষ্ট শোধ করতে পারে না তাই প্রত্যেকটি স্বামীর উচিত তার সন্তানের মা কে যেন কোন রকম কষ্ট না দেয়।

১২. যুদ্ধে বিজয়ী হলেই বিপ্লবী হওয়া যায় না প্রকৃত বিপ্লবী তো সেই হয় যে স্ত্রীর মনের একমাত্র বীরপুরুষ এটি বলেন চে গুয়েভারা।

You may also like...